@ananta_das
@ananta_das

🇩harma🇩harmik🇳ews✔️169k

www.dharmadharmik.in Call or WhatsApp : 8481819981 Kora , Green Park , Madhyamgram , Kol - 130

সারা ভারত শ্রীশ্রী গণেশ পাগল ভক্ত প্রতিনিধি সম্মেলন --- অনন্ত দাস , মধ্যমগ্রাম উত্তর ২৪ পরগনার হাবড়ার ( কুমড়া কাশিপুর ) হাজরাতলায় শ্রীশ্রী গণেশ পাগলের ভক্ত প্রতিনিধিরা একত্রিত হয়ে এক মহা সম্মেলনের আয়োজন করেছে । ১৬ ও ১৭ মার্চ এই ২ দিন ব্যাপী এই মহা সম্মেলন অনুষ্ঠিত হবে । পাগলের অন্যতম উত্তরসূরী ও বাংলাদেশের পোলসাইর আশ্রমের সভাপতি নকুল বৈরাগী এবং কদমবাড়ি আশ্রমের প্রধান পূজারী ও সম্পাদক অতুলানন্দ গোস্বামী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন । অনুষ্ঠানটির প্রধান উদ্যোক্তা হলেন পাগলের উত্তরসূরী ভারতের আচার্য রতন পাগল । ১৬ তারিখ সন্ধ্যায় প্রতিনিধি ভক্তদের উপস্থিতি , সন্ধ্যারতি এবং বন্দনা । ১৭ তারিখ সকাল ০৮ টায় প্রতিনিধিদের নাম নথিভুক্ত করা হবে । সকাল ০৯ টায় প্রার্থনা । ০৯ টা ১৫ মিনিটে পরিচিতি দান । ১০ টায় সাংগঠনিক আলোচনা ও ভবিষ্যৎ কর্মশালা নির্ধারণ । দুপুর ০২ টায় মধ্যাহ্নকালীন বিরতি এবং ০৩ টায় কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে । এই অনুষ্ঠানটির সম্পাদক ডা: প্রণব গোলদার । অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ সহ ভারতের বিভিন্ন রাজ্য এবং বাংলাদেশে বসবাসরত গণেশ পাগলের ভক্তদের বিপুল সংখ্যক সমাবেশ ঘটবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন । ( যোগাযোগ : ৬২৯৭৫ ৭২৩১১ / ৯৮৩১২ ৬৮০০০ / ৮৭৬৮৯ ১৮৫১৬ / ৯০৯৩৬ ০৮৯৩০ / ৮০১৬১ ৪১৪৮০ ) Dharma Dharmik News . Call or WhatsApp : 84 8181 9981 . You Can Follow dharmadharmik.in . kora , Green Park , Madhyamgram , Kol - 130 .
#

🙏ভক্তি

🙏ভক্তি - ShareChat
695 views
1 days ago
. ধর্ম ধার্মিক সম্মান ২০১৮-১৯ সংবাদ দাতা : প্রতি বছরের মতো এ বছরও ০২ মার্চ উঃ ২৪ পরগনার বামনগাছির বলাকা ভবনে " ধর্ম ধার্মিক সম্মান ২০১৮-১৯ " অনুষ্ঠিত হতে চলেছে । ২০১৫ সালে বারাসাতের সুজন সিকদারের অনুপ্রেরণায় প্রথম এই কর্মসূচির সূচনা । সে বছর নীলগঞ্জের প্রবীণ সাহিত্যিক কর্ণধর মল্লিককে প্রথম " ধর্ম ধার্মিক সম্মান ২০১৫ " প্রদান করা হয় । " ধর্ম ধার্মিক সম্মান ২০১৬ " প্রদান করা হয় অশোকনগরের বিশিষ্ট সাহিত্যিক রমেন্দ্রনাথ অধিকারীকে । " ধর্ম ধার্মিক সম্মান ২০১৭ " প্রদান করা হয় অশোকনগরের সুভাষ বালাকে । এ বছর বামনগাছির বিশিষ্ট সাহিত্যিক এবং বিভিন্ন হরি মন্দিরের অনুদাতা হিসেবে হরেন্দ্রনাথ মন্ডলকে " ধর্ম ধার্মিক সম্মান ২০১৮ " প্রদান করা হবে । প্রতি বছর বিশেষ একজন ব্যক্তিত্বকে এই সম্মান প্রদান করা হয় । পাশাপাশি সমাজের কবি সাহিত্যিক বুদ্ধিজীবী সাংবাদিক এবং ধর্ম প্রচারকদের এই সম্মান প্রদান করা হয় । এ উপলক্ষে সারা দিন ব্যাপী বেশ কিছু কর্মসূচি সহ মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করা হয়েছে । Dharma Dharmik News . Call or WhatsApp : 84 8181 9981 . You Can Follow dharmadharmik.in . kora , Green Park , Madhyamgram , Kol - 130 .
#

🙌শুভকামনা

🙌শুভকামনা - ধর্ম ধার্মিক সব ধর্মকে সমান সম্মান করে - ShareChat
2.4k views
3 days ago
. হাবড়ার নকপুল আম্বেদকর নগরের বাৎসরিক মতুয়া মহোৎসব --- অনন্ত দাস , মধ্যমগ্রাম হাবড়ার নকপুল আম্বেদকর নগরের ১২ তম বাৎসরিক মতুয়া মহোৎসব ০৬ ও ০৭ ফেব্রুয়ারি এই ২ দিন ব্যাপী অনুষ্ঠিত হয় । মসলন্দপুরের নিকটবর্তী আম্বেদকর নগরের এই মতুয়া উৎসবটি এলাকার মানুষের কাছে অতীব জনপ্রিয় । ০৬ তারিখ সকাল ৯ টায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয় । এরপর গঙ্গা বরণ করা হয় । সকাল ১০ টায় কমলা মন্ডল , সুনীল গোসাঁই এবং শান্তি সত্যভামা সম্প্রদায়ের মায়েরা মঙ্গলঘট স্থাপন করেন । সেই সাথে জয় পতাকা উত্তোলন করা হয় । সকাল ১১ টায় হরিগুরু চাঁদ ঠাকুরের পাদপদ্মে পুষ্পাঞ্জলি ও পূজার্চনা করা হয় । দুপুর ১ টা ৩০ মিনিটে লীলামৃত ও গুরুচাঁদ চরিত পাঠ করেন কৃষ্ণপদ মজুমদার ও নির্মল মন্ডল । সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে সন্ধ্যারতি ও পূজার্চনা করা হয় । ৬ টা ৩০ মিনিট হতে মতুয়া গোসাঁই পাগল ও ভক্তরা ডঙ্কা কাশি নিশান সহ দল নিয়ে আগমন শুরু করেন এবং রাত ১০ টা ৩০ মিনিটে সবাইকে বরণ করা হয় । এরপর সারারাত হরিনাম সংকীর্তন করা হয় । ০৭ তারিখ ভোর ৫ টা ৩০ মিনিটে ভোগ আরতি করার পর হরিনাম সংকীর্তন করা হয় । সকাল ৮ টায় ঠাকুরের চিত্র সহ ডঙ্কা কাশি নিশান সহযোগে নগর পরিক্রমা করা হয় । দুপুর ১২ টায় ঠাকুরের ভোগরাগ অনুষ্ঠিত হয় । দুপুর ১ টা ৩০ মিনিটে আনন্দবাজারে ঠাকুরের মহাপ্রসাদ বিতরণ করা হয় এবং দুপুর ২ টায় থেকে মহা সংকীর্তনের গান এবং আলোচনা শুরু হয় । এই উৎসবের সভাপতি হলেন রবীন্দ্রনাথ হালদার , সহ-সভাপতি রবীন সরকার ( ছোট ) , সম্পাদক নির্মল মজুমদার , সহ-সম্পাদক বাবাই মিস্ত্রি ( বাবু ) , কোষাধ্যক্ষ সুমন মিস্ত্রি এবং হিসাব রক্ষক হিসেবে ছিলেন পূর্ণিমা ঘরামি । এছাড়াও এই মন্দিরটিতে প্রতি মাসের প্রথম রবিবার শান্তি সভা অনুষ্ঠিত হয় । সম্পাদক নির্মল মজুমদার ( 81541 12557 ) বলেন , আমাদের বর্তমান নাট মন্দিরে রেখে ঠাকুরের এই অনুষ্ঠান সুসম্পন্ন করা হলো । মূল মন্দিরটি এই নাট মন্দিরের পেছনে করা হবে । কিন্তু আমাদের আর্থিক অবস্থা ভালো নয় । সুতরাং কেউ যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তা হলে আমরা মূল মন্দিরটি সুন্দর ভাবে করতে পারব বলে আশা রাখি । Dharma Dharmik News . Call or WhatsApp : 84 8181 9981 . You Can Follow dharmadharmik.in . kora , Green Park , Madhyamgram , Kol - 130 .
#

🙏ভক্তি

🙏ভক্তি - ধর্ম ধা ধর্ম ধার্মিক - ShareChat
1.8k views
5 days ago
Share on other apps
Facebook
WhatsApp
Copy Link
Delete
Embed
I want to report this post because this post is...
Embed Post
Share on other apps
Facebook
WhatsApp
Unfollow
Copy Link
Report
Block
I want to report because