@htbangla
@htbangla

HT Bangla

ব্রেকিং নিউজ থেকে বলিউড, রাজনীতি থেকে ময়দানের রণনীতি- সব খবর পান HT Bangla শেয়ারচ্যাট অ্যাকাউন্ট

মহাত্মা গান্ধী, সর্দার প্যাটেল সাম্প্রদায়িক ছিলেন, দাবি বিজেপি নেতার
#

🎙আজকের শীর্ষ খবর 🎤

জিন্নাহকে ধর্মনিরপেক্ষতার সার্টিফিকেট দিলেন চন্দ্র বসু
বিতর্কিত মন্তব্য করে বসলেন পশ্চিম বাংলা বিজেপির সহ-সভাপতি চন্দ্র বসু। নেতাজি সুভাষ চন্দ্র বসুর ভ্রাতুষ্পুত্র চন্দ্র বসু বলেন যে পাকিস্তানের জনক মহম্মদ আলি জিন্নাহ ধর্মনিরেপক্ষ ছিলেন। সর্দার প্যাটেল, জওহারলাল নেহেরু ও মহাত্মা গান্ধীর মতো সাম্প্রদায়িক নেতাদের জন্যেই ভারতের বিভাজন হয়েছিল বলে চন্দ্র বসুর দাবি।
6 জন দেখলো
7 মিনিট আগে
অবশ্যই সাহায্য করব, ডাভোসে বললেন ট্রাম্প
#

🎙আজকের শীর্ষ খবর 🎤

'বন্ধু' ইমরানের পাশে বসে সপ্তমবার কাশ্মীরে মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের
ডাভোসে ট্রাম্প ও ইমরানের বৈঠকের আগে প্রত্যাশিত ভাবেই উঠে এল কাশ্মীর প্রসঙ্গ। ইমরান খানকে বন্ধু বলে সম্বোধন করে ট্রাম্প বলেন যে পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে এতটা ঘনিষ্ঠ সম্পর্ক কখনো ছিল না।কাশ্মীর নিয়ে তিনি ভারতে গিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গেও কথা বলবেন বলে জানান মার্কিন রাষ্ট্রপতি। ডাভোসে ট্রাম্প বলেন যে তাঁরা যদি সাহায্য করতে পারেন, তাহলে অবশ্যই করবেন। কাশ্মীরের পরিস্থিতি তাঁরা খুব খুঁটিয়ে নজর রাখছেন বলেও জানান ট্রাম্প। ইমরান খান বলেন যে ভারত ও পাকিস্তানের মধ্যে অস্থিরতা কমাতে পারে একমাত্র আমেরিকা। ভারত যদিও বারবার বলেছে যে কাশ্মীর দ্বিপাক্ষিক ইস্যু, এই নিয়ে কোনও তৃতীয় পক্ষের মধ্যস্থতা করার প্রয়োজন নেই। কিন্তু তাতে বাধ সাধেননি ট্রাম্প। এই নিয়ে সপ্তমবার তিনি মধ্যস্থতা করার প্রস্তাব দিলেন। গত বছরের ২২ জুলাই ইমরান খান যখন ওয়াইট হাউসে এসেছিলেন, তখন প্রথমবার এই কথা বলেন ট্রাম্প।এমনকী মোদীই তাঁকে মিটমাট করার অনুরোধ করেছেন, এমন দাবিও করেন মার্কিন রাষ্ট্রপতি। সেই নিয়ে সৃষ্টি হয় কুটনৈতিক জটিলতা, যদিও নিজেদের অবস্থান থেকে সরেনি ভারত। এরপর পয়লা অগস্ট ট্রাম্প বলেন যে কেউ চাইলে আমি মিটমাট করাতে রাজি। সেই মাসের ২২ তারিখ অগস্টে ফের ফ্রান্সে বসে কাশ্মীরের প্রসঙ্গ উত্থাপন করেন তিনি। মোদীর সঙ্গে তাঁর এই বিষয়ে কথা হয়েছে বলে জানান তিনি। ঠিক সাত দিন পর ফের ট্রাম্প জানান যে এই সমস্যা নিরসনে তাঁরা সাহায্য করছেন, তবে বিষয়টি খুবই জটিল। দুই পক্ষের মধ্যে মিটমাট করার তিনি চেষ্টা করবেন বলেও জানিয়েছিলেন ট্রাম্প। পরের মাসের নয় তারিখ ফের ট্রাম্প মধ্যস্থতার প্রস্তাব দেন। দুই দেশ রাজি হলে তিনি সাহায্য করতে চান, বলেন ট্রাম্প। রাষ্ট্রসংঘের সাধারণ সংসদেের আগে ইমরান খানের সঙ্গে বৈঠকের সময় ট্রাম্প বলেন যে দুই দেশকে নিজেদের সমস্যা মেটাতেই হবে। কারণ দুই পক্ষের কাছেই পরমাণুু বোমা। প্রয়োজনে তিনি মধ্যস্থতা করতে রাজি, বলেও ফের জানান ট্রাম্প। এবার ভারতে আসার ঠিক আগে আবার নিজের প্রস্তাবের পুনরাবৃত্তি করলেন মার্কিন প্রেসিডেন্ট। ভারতে ট্রাম্প যখন আসবেন, তখন ট্রাম্প ফের সেই কথা বলেন কিনা এখন সেটাই কৌতুহলের বিষয়।
216 জন দেখলো
1 ঘন্টা আগে
বড় ধাক্কা ভারতের
#

🎙আজকের শীর্ষ খবর 🎤

India vs New Zealand-ওডিআই থেকেও বাদ চোট পাওয়া ধাওয়ান, দলে এলেন পৃথ্বী
নিউ জিল্যান্ডে খেলা শুরু হওয়ার আগেই ছিটকে গেলেন শিখর ধাওয়ান। প্রথমে খবর এসেছিল টি-২০ সিরিজে খেলতে পারবেন না। মঙ্গলবার রাতে খবর এল যে ঘাড়ে চোট পেয়ে ওডিআই সিরিজও মিস করবেন তিনি। টি-২০ দলে পরিবর্ত হিসাবে জায়গা করে নিয়েছেন সঞ্জু স্যামসন। অন্যদিকে তৃতীয় ওপেনার হিসাবে ওডিআই দলে এলেন পৃথ্বী শাহ। শুক্রবার থেকে শুরু হচ্ছে টি-২০ সিরিজ। মোট পাঁচটি টি-২০, তিনটি ওডিআই ও দু'টি টেস্ট খেলবে ভারত।
389 জন দেখলো
2 ঘন্টা আগে
অন্য কোথাও শেয়ার করুন
Facebook
WhatsApp
লিংক কপি করুন
মুছে ফেলুন
Embed
আমি এই পোস্ট এর বিরুদ্ধে, কারণ...
Embed Post
অন্য কোথাও শেয়ার করুন
Facebook
WhatsApp
আন-ফলো
লিংক কপি করুন
অভিযোগ
ব্লক
আমি অভিযোগ করতে চাইছি কারন...