@sharechat_bangla
@sharechat_bangla

ShareChat বাংলা

এটা শেয়ারচ্যাটের অফিসিয়াল প্রোফাইল। যে কোনো বিশেষ ঘোষণা এর মাধ্যমে করা হবে।

"বিশ্বের যা কিছু মহান সৃষ্টি চিরকল্যানকর অর্ধেক তার করিয়াছে নারী , অর্ধেক তার নর "। কবির এই উক্তি চিরকালের জন্য চিরসত্য।  এই পৃথিবী যতটা পুরুষদের , ততটাই নারীদের। জন্মের পর প্রথম যেই মানুষটা আমাদের বাঁচতে শেখান তিনি "মা" ।  আমাদের প্রত্যেকের জীবনে মা, বোন, স্ত্রী ,বান্ধবী এঁদের সবার অবদান অপরিসীম।  নারীরা সমাজের ভিত। আমাদের বেঁচে থাকার অনুপ্রেরণা।  আগামীকাল আন্তর্জাতিক নারী দিবস। এই নারী দিবসে আপনার মা, বোন, স্ত্রী , বান্ধবী এঁদের সাথে ছবি তুলে পোস্ট করুন #আন্তর্জাতিক নারী দিবস এই ট্যাগে। সবথেকে সেরা ছবিগুলি ফীচার করা হবে আমাদের অফিসিয়াল পেজ থেকে। তাহলে দেরি নয় , চলুন শুরু করা যাক !
#

আন্তর্জাতিক নারী দিবস

আন্তর্জাতিক নারী দিবস - ShareChat
244.1k views
16 days ago
কমপক্ষে পরবর্তী ছয় মাস ভারতকে শত্রুপক্ষের অনুপ্রবেশ থেকে সতর্ক থাকতে হবে। এই জাতীয় ইমার্জিন্সির সময় নাগরিক হিসাবে আমাদের কিছু দায়িত্ব থেকে যায়। ১. জোকস ফরোয়ার্ড করা ভালো কিন্তু  কখনো কখনো তা ভয়ঙ্কর হয়ে ওঠে। নিজেকে নিজে প্রশ্ন করুন এই এমার্জেন্সির সময় আমাদের কি করণীয়। বোঝার চেষ্টা করুন এটা জাতীয় ইমার্জিন্সির সময়।,এক মুহূর্ত চুপ করে ভেবে দেখুন। ২.বেফাঁস মন্তব্য থেকে সর্বদা বিরত থাকুন। আপনার হোয়াটসআপ ,ফেসবুক এবং ইনস্টাগ্রাম এর তথ্য মুহূর্তের মধ্যে শত্রুর হাতে চলে যেতে পারে। যদি ডিফেন্সে আপনার কোনো বন্ধু বান্ধব থাকে তাহলে তাদের কোনো মেসেজ পাবলিকলি শেয়ার করবেন না। শুধু কয়েকটি মাস এটা বন্ধু রাখুন, এটা সিকিউরিটির বিষয়। শত্রুপক্ষের ভারতীয় মানসিকতা বোঝার জন্য আপনার বুদ্ধিমত্তার প্রয়োজন পরবে। ৩. স্থানীয় বা জাতীয় নিরাপত্তার সাথে যুক্ত এমন কোনো ফটোগ্রাফি বা ভিডিও করবেন না। ভারতীয় সেনা এবং ট্যাঙ্কের সাথে কোনো সেলফি তুলবেন না। মনে রাখবেন শত্রুপক্ষ আমাদের সোশ্যাল মিডিয়ার উপর নজর রাখছে প্রত্যেকটি শহরে এবং সেনাবাহিনীকেও ট্র্যাক করছে।এটি প্রচার করুন। ৪. এয়ারপোর্ট ,রেলওয়ে বা কোনো সরকারি ভবনের ছবি তুলবেন না। ৫. কোনো সংবেদনশীল ভিডিও  কাউকে পাঠাবেন না এবং কেউ কোনো গরূপে পাঠালে সেই ব্যক্তিকে এবং গ্রূপের এডমিনকে তৎক্ষণাৎ সেটি সারানোর জন্য অনুরোধ করুন। ৬. সর্বদা সজাগ থাকুন এবং আপনার কাছাকাছি কোনো এলাকায় নিরাপত্তাজনিত সমস্যা তৈরী হলে তৎক্ষণাৎ স্থানীয় প্রশাসনকে জানান। দেশের সুরক্ষার জন্য আপনার চোখ কান খোলা রাখাটা অত্যন্ত জরুরি। ৭.আপনার যদি প্লেন বা ট্রেন ধরার থাকে তবে নির্ঝঞ্ঝাট সিকিউরিটি চেকের জন্য আগে পৌঁছান। আবর্জনা ফেলে  সি .আর.পি.এফ বা সিকিউরিটি গার্ডের জন্য কোনোরকম সমস্যা তৈরী করবেন না। কোনো সিকিউরিটি পার্সোনালের সাথে দেখা হলে হেসে তাদের জয়হিন্দ বা ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা জানান। ৮.এই প্রয়োজনের সময় নিজেকে দেশের জন্য তৈরী রাখুন। যা আপনার করণীয় : সেচ্ছাসেবক হিসাবে ফার্স্টএইড শেখা , ট্রাফিক সামলানো  ইত্যাদি। একজন দায়িত্বশীল নাগরিক হয়ে উঠুন। ৯.আপনার পরিবার,সন্তান ,যুবসম্প্রদায় ,বাড়ির ড্রাইভার , সাহায্যকারী ,এবং বন্ধুদেরকে  তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন করে তুলুন।       যুদ্ধের সময় একজন দায়িত্বশীল নাগরিক হিসাবে আপনার কি কর্তব্য তা জেনে নিন এবং সবাইকে সচেতন করুন।                                      জয়হিন্দ ! বন্দেমাতারাম !
#

খবর 🗞

খবর 🗞 - ShareChat
364.7k views
17 days ago
আজ রাষ্ট্রীয় বিজ্ঞান দিবস।  মানুষের জীবনে সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমাতে যাওয়া অবধি সব কিছুতেই বিজ্ঞানের অবদান অনস্বীকার্য। ভারতীয় পদার্থবিদ স্যার সি.ভি.রমনের বিখ্যাত আবিষ্কার "রমন এফেক্টের " জন্য এই দিনটিকে জাতীয় বিজ্ঞান দিবস হিসাবে পালন করা হয়ে থাকে। আজকের এই দিনে আপনারা এরকমই বিখ্যাত ভারতীয় বিজ্ঞানীদের ও তাঁদের আবিষ্কারের ছবি এবং ভিডিও আপলোড করুন  #রাষ্ট্রীয় বিজ্ঞান দিবস ট্যাগে। যেই পোস্টগুলি হবে সবথেকে সেরা সেগুলি ফীচার করা হবে আমাদের অফিসিয়াল পেজ থেকে।  তাহলে দেরি কিসের ? চলুন শুরু করা যাক !
#

রাষ্ট্রীয় বিজ্ঞান দিবস

রাষ্ট্রীয় বিজ্ঞান দিবস - ShareChat
295.2k views
23 days ago
আজ ২১-শে ফেব্রুয়ারী।  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।  বাঙালি হিসাবে এই দিনটির গুরুত্ব অপরিসীম আমাদের সকলের কাছে। আমাদের এই প্রিয় বাংলা ভাষা যাতে আরো বিকশিত এবং সমৃদ্ধ হয় তার জন্য আমরা যেন অঙ্গীকারবদ্ধ হই। আজকের দিনে আপানারা বাংলা ভাষাতে গান করুন, কবিতা বলুন বা বাংলা ভাষা ও এই দিনটির বিশেষত্ব সম্পর্কে তথ্য জানান আমাদের , আর শেয়ার করুন #আন্তর্জাতিক ভাষা দিবস এই ট্যাগে।  সবথেকে সেরা পোস্টগুলি ফীচার করা হবে আমাদের অফিসিয়াল পেজ থেকে।  তাহলে দেরি নয়, চলুন শুরু করা যাক !
#

আন্তর্জাতিক ভাষা দিবস

আন্তর্জাতিক ভাষা দিবস - ShareChat
388.9k views
1 months ago
Share on other apps
Facebook
WhatsApp
Copy Link
Delete
Embed
I want to report this post because this post is...
Embed Post
Share on other apps
Facebook
WhatsApp
Unfollow
Copy Link
Report
Block
I want to report because