@syedezaz
@syedezaz

SYED EZAZ HOSIN(ইজাজ)

★ THE UPDATE NEWS ★ নিয়মিত খবরের আপডেট পেতে আমাকে অনুসরণ করুন।

#Ssc #অনশনের_আজ_২৪দিন এসএসসি অনশনকারীদের মেয়ো রোড থেকে উঠে যাওয়ার নির্দেশ দিল পুলিশ। শনিবার কলকাতা পুলিশের একটি বিশেষ দল গিয়ে, সেনাবাহিনীর একটি চিঠি দেখিয়ে অনশনকারীদের ওই জায়গা ছেড়ে দেওয়ার কথা বলে। অনশনকারীদের অভিযোগ, একটি চিঠির ফটোকপি দেখিয়ে কার্যত হুমকি দিয়েছে পুলিশ। কলকাতা পুলিশের পক্ষ থেকে নাকি অনশনকারীদের বলা হয়েছে, জায়গা না ছেড়ে দিলে তুলে দেওয়া হবে। তবে পুলিশের ‘হুমকি’তেও অনড় অনশনকারীরা। তাঁদের স্পষ্ট বক্তব্য, “যা পারে করে নিক। দাবি না মিটলে এখানেই বসে থাকব।” তাঁদের কথায়, “সেনাবাহিনীর একটি চিঠির ফটোকপি দেখিয়ে বলছে উঠে যেতে। আমরা দেখলাম, প্রেস ক্লাবের সামনে এতজন এতদিন ধরে কেন বসে আছেন, সে ব্যাপারে সেনাবাহিনী পুলিশের কাছে জানতে চেয়েছে। আর ওই চিঠি নিয়ে এসে আমাদের হুমকি দিচ্ছে পুলিশ।” এ ব্যাপারে যোগাযোগ করা হলে কলকাতা পুলিশের ডিসি (সাউথ) মিরাজ খালিদ বলেন, “আমরা ওঁদের ওখান থেকে উঠতে বলেছি। জায়গা ছেড়ে দেওয়ার কথা বলা হয়েছে। এখন দেখি ওঁরা কী করেন। তারপর আমরা পরবর্তী পদক্ষেপ নেব।” ২৮ ফেব্রুয়ারি থেকে অনশন করছেন এসএসসি উত্তীর্ণরা। শুরু হয়েছিল ৪৫০ জন নিয়ে। কিন্তু তা এখন এসে ঠেকেছে ২০০তে। কেউ অসুস্থতার কারণে বাড়ি ফিরে গিয়েছেন, কেউ আবার হাসপাতালে। শনিবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু অনশনকারীদের সঙ্গে দেখা করেন। বিমানবাবুর সঙ্গে কথা বলার সময়ই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন তানিয়া শেঠ নামের এক অনশনকারী। সঙ্গে সঙ্গেই সেখানে উপস্থিত বাকি আন্দোলনকারীরা তানিয়াকে নিয়ে যান এসএসকেএম হাসপাতালে। টানা আন্দোলনের ধকলেই অসুস্থ হয়ে পড়েছেন তানিয়া, এমনটাই জানিয়েছেন চিকিৎসকেরা। ইতিমধ্যেই অনশনকারীদের সংহতি জানিয়েছেন কবি শঙ্খ ঘোষ। সমাজের বিভিন্ন জগতের বিশিষ্টরা পাশে দাঁড়িয়েছেন অনশনকারীদের। শুক্রবার সেখানে যান কবি মন্দাক্রান্তা সেনও। কিন্তু এ দিন পুলিশের এই বার্তা তাঁদের জেদ আরও বাড়িয়ে দিল বলেই মনে করছেন অনশনকারীরা। এখন দেখার পুলিশ কী পদক্ষেপ নেয়, এবং কী করেন অনশনকারীরা।
#

দেশের খবর

দেশের খবর - THEWALL . IN উঠে যান , নাহলে তুলে দেওয়া হবে , এসএসসি । অনশনকারীদের হুমকির অভিযােগ পুলিশের বিরু . . . - ShareChat
143 views
10 hours ago
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে  এফআইআর দায়ের করল শুল্ক দপ্তর (Customs) । সরকারি কর্মীদের কাজে বাধা ও হুমকি দেওয়ার মতো অভিযোগ নথিবদ্ধ  হয়েছে বলে জানা গিয়েছে। এ মাসের ১৫ তারিখ রাতে অন্য একজন মহিলাকে সঙ্গে নিয়ে ব্যাঙ্কক থেকে কলকাতা বিমান বন্দরে এসে নামেন তৃণমূল সাংসদের স্ত্রী। গ্রিন চ্যানেল (Green Channel) দিয়ে বেরিয়ে আসার সময় ওই দুজনের থেকে পাসপোর্ট (Passport) চাওয়া হলে তাঁরা সেটা  দিতে  চাননি বলে অভিযোগ। একই ভাবে তাঁদের এস্ক  রে-র মধ্যে দিয়ে যেতে বলা হলেও তাঁরা রাজি হননি বলে খবর। রুজিরার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের হয়েছে  তা প্রমাণিত হলে  তাঁকে দু' বছরের জন্য জেলে  যেতে  হতে পারে। হতে পারে বড় অঙ্কের জরিমানাও। এফআইআরে বলা হয়েছে রুজিরা এবং ওই মহিলা আধিকারিকদের সঙ্গে  দুর্ব্যবহার করেছেন। তাছাড়া হুমকিও দিয়েছেন। ওই  দুজনের সঙ্গে  থাকা জিনিসপত্র শেষমেশ পরীক্ষা করে  দেখেন  আধিকারিকরা। তখন সেখান থেকে  ৩টি  বতাগ পাওয়া  যায়। ব্যাগের ভেতর সোনার গয়না ছিল বলে  জানা গিয়েছে। এই ঘটনার কিছুটা বাদে পুলিশের তরফ থেকে  শুল্ক দপ্তরকে জিজ্ঞাসা  করা  হয় তারা কি  রুজিরাকে আটক করেছেন।  রাত সোয়া ২ টো নাগাদ  বিমান বন্দর ছাড়েন দুজন। পরের দিন পুলিশকে শুল্ক দপ্তরের তরফে ঘটনাটির বিষয় জানিয়ে দেওয়া হয়। পুলিশ শুক্রবার বিষয়টি মেনে নেয়।এই সময়ের মধ্যে বিভিন্ন মাধ্যম থেকে বলা হচ্ছিল ২ কেজি সোনা নিয়ে আটক হয়েছেন রুজিরা। তবে শুল্ক দপ্তরের দায়ের করা এফআইআরফে সেরকম কোনও কথা বলা হয়নি।
#

খবর 🗞

খবর 🗞 - NDTV . COM অভিষেকের স্ত্রীয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল শুল্ক দপ্তর - ShareChat
37 views
10 hours ago
#Ayodhya #ভারতবর্ষের_আসল_রূপ বছরের পর বছর ধরে যে অযোধ্যাকে নিয়ে এত বিতর্ক, এত বিভেদের উৎপত্তি, সেই অযোধ্যাই এবার যেন সম্প্রীতির গান ধরল। তাও আবার হোলির মতো একটা উৎসবকে কেন্দ্র করে। হিন্দু-মুসলিম যখন গলা মিলল একে অপরের সঙ্গে, রামজন্মভূমি-বাবরি মসজিদ বিতর্ক তখন যেন উড়ে গেল আবিরের রংয়ে। রাম জন্মভূমির মূল পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাসের তত্ত্বাবধানে পুরো বিষয়টি সম্পন্ন হল। আবির দিয়ে একে অপরের সঙ্গে কোলাকুলি করলেন ইকবাল আনসারি ও মহন্ত ধরম দাস। উল্লেখ্য, বিতর্কিত জমি নিয়ে মুসলিম পক্ষের অন্যতম মুখ এই ইকবাল আনসারি। তাঁর কথায়, 'গোটা দেশের জন্যই এটা একটা বার্তা। আমরা একসঙ্গে এই উৎসবে সামিল হলাম। শান্তি ও সম্প্রীতির জন্য আমরা একটা বার্তা দিতে চেয়েছি।' আচার্য সত্যেন্দ্র দাসের মতে, 'হিন্দু-মুসলিম সকলেই একই ডিএনএ বহন করে চলেছি। মুসলিমরা যেমন আজ হোলিতে এলেন, তেমনি আমরাও যাব ঈদে। আমরা একসঙ্গে রয়েছি সকলে।' বস্তুত এই অযোধ্যাই যেন দেখাল, ভারতবর্ষ কী চায়!
#

দেশের খবর

দেশের খবর - এইসময় EISAMAY . INDIATIMES . COM হােলির রঙে সম্প্রীতির নজির , ' বিতর্কিত ' অযােধ্যায় রাজনীতিকে ' না ' বন্ধু হিন্দু - মুসলিমের ! - Eisamay - ShareChat
136 views
11 hours ago
#IPL2019 #GautamGambhir #ViratKohli বাইরের লোকেদের কথা শুনতে গেলে তো বাড়িতে বসে থাকতে হয়। নাম না করে ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের কটাক্ষের এভাবেই জবাব দিলেন বিরাট কোহলি। ২০১২ ও ২০১৪-র আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গম্ভীর সম্প্রতি কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি বলেছিলেন, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিরা সর্বদাই সাফল্যের পিছনে দৌড়য়। এ রকম পরিস্থিতিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ট্রফি না জেতার পরও আট বছর ধরে অধিনায়ক পদে ভাগ্যবান বলেই টিকে রয়েছেন কোহলি। এ ব্যাপারে প্রশ্ন করা হলে কোহলি বলেছেন, এটা ঠিকই, সবাই আইপিএলে চ্যাম্পিয়ন হতে চায়। আমার যা করার তা করছি। কেউ যদি আইপিএল না-জেতা দিয়ে আমার মূল্যায়ন করতে চায়, তা হলে আমার কিছু করার নেই। আমি ভাল খেলতে চাই। সব ট্রফি জিততে চাই। কিন্তু সব সময় সেটা হয় না। কোহলি আরও বলেছেন, আমরা এখনও কেন একবারও ট্রফি জিততে পারলাম না, সে ব্যাপারে আমাদের বাস্তববাদী হতে হবে। বাইরের লোকজনের কথা শুনলে তো আমি পাঁচটা ম্যাচও টিকে থাকতে পারতাম না। আমি বাড়িতে বসে থাকতাম। এর আগে গম্ভীর বলেছিলেন, কোহলির সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনির নাম এক নিঃশ্বাসে উচ্চারণ করা যায় না। কারণ, ধোনি তিনবার আইপিএল জিতেছে। কিন্তু কোহলি একবারও আইপিএল জিততে পারেনি। গম্ভীর কোহলির সঙ্গে জাতীয় দলে তাঁর সহকারী রোহিত শর্মারও তুলনা টেনেছেন। রোহিতে নেতৃত্বে মুম্বইও তিনবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। এই মন্তব্যের প্রতিক্রিয়ায় কোহলি বলেছেন, লোকজন এ ব্যাপারে অনেক কথা বলে। ওরা সুযোগের অপেক্ষায় থাকে। কিন্তু আমার দায়িত্ব রয়েছে এবং সুযোগ দেওয়া হয়েছে, অধিনায়ক হিসেবে আমি দলের জন্য আইপিএল জিততে চাই। আর চ্যাম্পিয়ন হতে আমরা সবাই মুখিয়ে রয়েছি। কিন্তু এটা হয়নি, সেটাও বাস্তব। এজন্য কোনও অজুহাত দেব না।অতীতের ভুলত্রুটি গুলিকে মেনে নিয়ে শোধরানোর চেষ্টা করতে হবে। আমরা ছয়বার সেমিফাইনাল খেলেছি। তার মানে, আমাদের দল সবসময়ই চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ছিল। ভালো সিদ্ধান্ত নিতে পারলে আরও একটু এগিয়ে যেতে পারব। আমার এখন সেটাই লক্ষ্য। প্রথম ম্যাচে চেন্নাইয়ের ঘরের মাঠে সিএসকে-র বিরুদ্ধে কি আরসিবি আন্ডারডগ হিসেবে শুরু করবে? এই প্রশ্নের উত্তরে কোহলি জানান, ধোনির নেতৃত্বে ঘরের মাঠে সিএসকে-র বিরুদ্ধে সব দলই আন্ডারডগ। এই পরিবেশ, পরিস্থিতিতে দলের থেকে কী পাওয়া যাবে, সে সম্পর্কে পরিষ্কার ধারণা আছে ধোনির।
#

আইপিএল

আইপিএল - ABP ANANDA বাইরের লােকেদের কথা শুনলে তাে ঘরে বসে থাকতে হয় , নাম না করে গম্ভীরকে জবাব কোহলির - ShareChat
149 views
11 hours ago
#JavedAkhtar #PMNarendraModiBiopic তিনি বিবেক ওবেরয় অভিনীত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকের জন্য কোনও গান না লেখা সত্ত্বেও ছবির ট্রেলারে তাঁর নাম রয়েছে দেখে হতভম্ব, বিস্মিত জাভেদ আখতার। ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির পোস্টার বেরিয়েছে সম্প্রতি। বলিউডের সুপরিচিত গীতিকার, স্ক্রিপ্টলিখিয়ে জাভেদ ট্যুইটারে এ নিয়ে ক্ষোভ ব্যক্ত করেছেন। ছবির ট্রেলারে কৃতজ্ঞতাস্বরূপ প্রসূন জোশী, সমীর, অভেন্দ্র কুমার উপাধ্যায়, সারদারা, প্যারি জি, লভরাজ প্রমুখ গীতিকারতদের পাশে নিজের নাম দেখে তিনি চমকে উঠেছেন বলে জানিয়েছেন জাভেদ। ট্যুইট করে ৭৪ বছর বয়সি নামী ব্যক্তিত্ব লিখেছেন, এই ছবির পোস্টারে নিজের নাম দেখে আমি হতবাক। এর জন্য একটা গানও তো লিখিনি! ট্যুইটটি রিট্যুইট করেছেন তাঁর স্ত্রী শাবানা আজমি। এদিকে জাভেদের ক্ষোভ প্রকাশের পর ছবির প্রডিউসার সন্দীপ সিংহের ব্যাখ্যা, তাঁরা ছবিতে তাঁর পুরানো একটি গান ব্যবহার করেছেন বলে কৃতজ্ঞতা বশতঃ জাভেদের নাম রাখা হয়েছে। তিনি বলেছেন, আমরা ‘১৯৪৭: আর্থ’ ছবির ‘ঈশ্বর আল্লাহ’ ও ‘দশ’ ছবির ‘শুনো গওর সে দুনিয়া ওয়ালো’ গানদুটি ছবিতে লাগিয়েছি। সেজন্যই দুই গীতিকার জাভেদ সাহেব ও সমীরজির প্রতি কৃতজ্ঞতা জানানো হয়েছে। গত বুধবার মোদির জীবনীভিত্তিক ছবির প্রথম ট্রেলার বেরিয়েছে। ছবিটি পরিচালনা করেছেন ওমুঙ্গ কুমার। মোদির ভূমিকায় আছেন বিবেক ওবেরয়। এছাড়া অভিনয় করেছেন বোমান ইরানি, মনোজ জোশী, জারিনা ওয়াহাব, প্রশান্ত নারায়ণন। ছবিটি সারা দেশে মুক্তি পাচ্ছে ৫ এপ্রিল।
#

খবর 🗞

খবর 🗞 - ABP ANANDA ছবির একটা গানও লিখিনি ! মােদির বায়ােপিক - এর ট্রেলারে নিজের নাম দেখে হতবাক জাভেদ আখ . . . - ShareChat
140 views
11 hours ago
Share on other apps
Facebook
WhatsApp
Copy Link
Delete
Embed
I want to report this post because this post is...
Embed Post
Share on other apps
Facebook
WhatsApp
Unfollow
Copy Link
Report
Block
I want to report because